ঢাকা, মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নগরবাসীর দুর্ভোগ বাড়ার কারণ জানালেন তাপস

নগরবাসীর দুর্ভোগ বাড়ার কারণ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। তার মতে বিভিন্ন সংস্থার সমন্বয়হীন উন্নয়ন কার্যক্রমই এ দুর্ভোগের কারণ।

 

বুধবার (১৩ অক্টোবর) রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে টিটিপাড়া পর্যন্ত জলাবদ্ধতা নিরসনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন। এ সময় মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের বর্ধিত অংশের কাজ ডিএসসিসি’র চলমান প্রকল্পের সঙ্গে সাংঘর্ষিক বলেও মন্তব্য করেছেন দক্ষিণের এই মেয়র।

 

তাপস বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ বলেছিল, সিটি করপোরেশন যে নর্দমার কাজ করছে, সেটি মেট্রোরেলের কাজের সঙ্গে সাংঘর্ষিক হবে না। কিন্তু সরেজমিন দেখা যাচ্ছে, এটা সাংঘর্ষিক হচ্ছে। ঢাকাবাসীকে জলাবদ্ধতায় রেখে ওপর দিয়ে কাজ করলে হবে না।তিনি বলেন,জলাবদ্ধতা নিরসনে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে সিটি করপোরেশন।

 

গেলো বর্ষা মৌসুমে যার কিছুটা সুফল পেয়েছে নগরবাসী। ভবিষ্যতেও ভালো সুফলের আশাবাদ জানান তাপস। দক্ষিণের মেয়র আরও বলেন,জলাবদ্ধতা নিরসনে নিজস্ব অর্থায়নে আমরা কাজ শুরু করেছি। ঢাকা শহরের বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চলমান রয়েছে।

 

আমরা আশাবাদী জলাবদ্ধতা সম্পূর্ণভাবে নিরসন হবে। এছাড়া শহরের বিভিন্ন মার্কেট বেদখল হয়ে আছে। দুর্বৃত্তরা আমাদের মার্কেটগুলো দখল করে রেখেছে। আমরা সেগুলো পরিপূর্ণভাবে দখলমুক্ত করতে কাজ করছি।