ঢাকা, মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আ.লীগকে ক্ষমতায় রেখে বিএনপি নির্বাচনে যাবে না: মির্জা আব্বাস

[ছবি: সংগৃহীত]

আওয়ামী লীগকে ক্ষমতা রেখে বাংলাদেশে আর কোনো নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি বলেন, আওয়ামী লীগের কাছে আমার প্রশ্ন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি তো বিএনপির ছিল না।

 

 

প্রথমে এই দাবি তুলেছিল জামায়াত ইসলাম। তারপর আওয়ামী লীগ এটাকে সমর্থন করে তারাও দাবি হিসেবে তোলে। তখন ক্ষমতাসীন দল হিসেবে এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। গণতন্ত্রকে শ্রদ্ধা করি বলে আমরা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার সংযোজন করেছিলাম। এখন আওয়ামী লীগ বলছে এটার প্রয়োজন নেই। তাহলে এখন আওয়ামী লীগ পদত্যাগ করুক। এরপর যেভাবে প্রয়োজন সেভাবে দেশ চলবে।

 

এ সময় মির্জা আব্বাস বলেন, বিএনপিকে নিয়ে না ভেবে কীভাবে নিজেরা ক্ষমতায় টিকে থাকবেন সেটা নিয়ে ভাবুন। দেশের মানুষের মুখে-মুখে এখন একটাই কথা উঠে গেছে, দেশে আওয়ামী লীগ নেই, বিএনপি আছে। বর্তমান প্রধান নির্বাচন কমিশনরাকে ‘ভুয়া’ লোক মন্তব্য করে তিনি বলেন, তার কথাকে আমরা কোনো মূল্য দেই না।

 

সবচেয়ে বড় কথা হলো, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু লোক নির্বাচন কমিশনার হতে পারে না। ফলে এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়াও হবে না। তিনি বলেন, গত কয়েকটি নির্বাচন তো আমরা দেখেছি যে সরকার ভোটের আগের দিন রাতে ভোট চুরি করে ক্ষমতায় বসে, সেই সরকারের অধীনে আমরা (বিএনপি) কীভাবে নির্বাচনে যাই?

 

বিএনপি নিরেপেক্ষ সরকারের দাবি আদায় করতে পারবে কি না সাংবাদিকরা জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, কিভাবে দাবি আদায় করতে হয় এটা বিএনপি খুব ভালভাবেই জানে। বিএনপি ইতোপূর্বে বহুবার দাবি আদায় করেছে। এবারও করবে।