ঢাকা, মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে, ধর্ম প্রতিমন্ত্রী

[ছবি: সংগৃহীত]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, এমপি বলেছেন, সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। তাই বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত হয়ে আওয়ামী লীগের নেতা কর্মীদের মানুষের সেবা করে যেতে হবে।

 

 

প্রতিমন্ত্রী আজ সকালে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২১ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ১০নং গাইবান্ধা ইউনিয়ন শাখা আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তঁার পরিবারকে নৃশংসভাবে হত্যা করার পর ২১ বছর ধরে স্বাধীনতা বিরোধীশক্তি এদেশের তরুণ প্রজন্মকে জাতির পিতা ও তার পরিবার এবং মহান মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস শিক্ষা দিতে থাকে। ২১ বছর পর ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গঠনের পর হতে জাতি আবার সঠিক নির্দেশনা পথে পরিচালিত হচ্ছে।

 

প্রতিমন্ত্রী বলেন, বাঙ্গালী জাতির জন্য একটি স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু সারা জীবন যে সংগ্রাম করেছেন এবং যে আত্মত্যাগ করেছেন- তরুণ প্রজন্মকে তার সঠিক ইতিহাস জানতে হবে। প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামাত শাসনামলে বাংলাদেশকে পাকিস্তানি ধারায় সন্ত্রাসী -জঙ্গিবাদী রাস্ট্রে পরিণত করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সে অবস্থার উত্তরণ ঘটিয়ে দেশকে উন্নয়ন অগ্রযাত্রায় পরিচালিত করছেন।

 

বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের এ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।কোনোভাবেই যাতে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিতে না পারে সে বিষয়ে জনগণ, জনপ্রতিনিধি, প্রশাসন বিশেষ করে তরুন সমাজকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফলে করোনার কঠিন সময়ে দেশের অর্থনীতির চাকা সচল রেখে জীবন-জীবিকার মধ্যে সমন্বয় করে দেশের অগ্রগতি এগিয়ে চলছে।

 

বাংলাদেশ আওয়ামী লীগ ১০ নং গাইবান্ধা ইউনিয়ন শাখার সভাপতি মোঃ মুসলিম উদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, ইসলাম পুর উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুস সালাম, ইসলাম পুর পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক আখন্দ, ১০ নং গাইবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মাকছুদুর রহমান আনছারী, প্রফেসর ডা. রায়হান প্রমুখ।

 

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্য ও অন্যান্য সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।