ঢাকা, মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রাজধানীতে হিযবুত তাহরীরের ১ সদস্য গ্রেফতার

রাজধানীর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন‘হিযবুত তাহরীর’ এক সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

 

বুধবার (২ ডিসেম্বর) রাতে মহানগরীর ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

গ্রেফতারকৃত ব্যক্তি হলেন মোঃ লুৎফর রহমান জুনায়েদ ওরফে জেবি (৩১)। আটকের সময় তার নিকট থেকে ০১ টি মোবাইল সেট এবং ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ কর্তৃক প্রণীত বিভিন্ন বর্ষের ৮টি ম্যাগাজিন জব্দ করা হয়।

এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকৃত ব্যক্তি জুনায়েদ বর্তমানে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ (মার্কেটিং) ১০ম সেমিষ্টারে অধ্যয়নরত। সে ডিএমপি মোহাম্মদপুর থানায় ২০/০৪/২০১২ তারিখে সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত মামলার এজাহারভুক্ত এবং ভাটারা থানার ১৬/১০/২০২০ তারিখে সন্ত্রাস বিরোধী আইনে রুজৃকৃত মামলার সন্ধিগ্ধ পলাতক আসামী।

গ্রেফতারকৃত ‘হিযবুত তাহরীর’ সদস্য জুনায়েদ ও তার সহযোগীরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত হিযবুত তাহ্রীরের পক্ষে অনলাইন প্রচারণা, পোষ্টারিং, লিফলেট বিতরণসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে ডিএমপি ভাটারা থানায় ০৩/১২/২০২০ তারিখ সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে হয়।