ঢাকা, রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

উদ্দেশ্যে ছিল একটাই গরিবের মূখে হাঁসি ফুটানো- ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ

হাফিজুর রহমান:
জনগনের আস্থা আর ভালোবাসার মধ্য দিয়ে দেশের জনসম্মূখে মানবিক চেয়ারম্যান ও জনদরদী হিসেবে পরিচিতি লাভ করেছেন বঙ্গবন্ধুর সৈনিক পূর্ব লাকসাম ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আলী আহম্মেদ ।
তিনি ছোট বেলা থেকেই গরিব অসহায়, নিম্ন আয়ের মানুষের জন্য নিজের তহবিল থেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। তার শৈসব যেন যেন মানবিকতার প্রতিক। ধিরে ধিরে গড়ে উঠেন রাজনৈতিক আলোর পথে হাটার। ঝাপিয়ে পড়েন দেশের প্রত্যেকটি বিপর্যস্ত সময়ে। দাড়িয়েছেন নিজ তহবিলে অনুদান নিয়ে নেতা কর্মীদের সমন্নয়ে অসহায়ত্ব মানুষের সেবার লক্ষ্যে। তার উদ্দেশ্যে ছিল একটাই গরিবের মূখে হাঁসি ফুটানো। জনগনের ভোটের মধ্যদিয়ে দায়িত্বপ্রাপ্ত হন পূর্ব লাকসাম ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে। তাই তিনি বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে জননেত্রী শেখ হাসিনার “অঙ্গীকার গ্রাম হবে শহর ” সেই অঙ্গীকারকে প্রতিষ্টিত করার লক্ষ্যে, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে পূর্ব লাকসাম বাসির পাশে থেকে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করার আশা ব্যক্ত করেন পূর্ব লাকসাম ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আলী আহমদ ।
তিনি বলেন ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আসছি। আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। পূর্ব লাকসাম ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা দায়িত্ব পালন করে আসছি। সবার উপর আমার দল দলকে খুব ভালোবাসি যে কোন প্রতিকূল পরিস্থিতি পরিবেশে দলের হয়ে কাজ করতে চাই। দল থেকে আমাকে আবারো মনোনয়ন দিলে দিলে আমি নৌকার মাঝি হয়ে ইউনিয়নবাসির পাশে থাকবো। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে গিরে চলছে নির্বাচনীয় আমেজ, গ্রামের চায়ের টেবিল থেক শুরু করে হাট বাজারেও চলে নির্বাচনই আলোচনা কে হবে ইউনিয়ন বাসির পিতা।একান্ত ব্যক্তি সূত্রে জানা যায়যে,সামনের নির্বাচনকে গিরে তিনি ইউনিয়নের সকল ওয়ার্ডের পারায়-মহল্লার প্রতিটি পরিবারের খোঁজ খবর নিচ্ছেন সাধারণ মানুষের।তার একান্ত ব্যক্তিগত ফান্ট থেকে গরীব অসহায় মানুষের সাহায্য করা, জনসমর্থন মূলক কাজ ও ধর্মীয় উপাসনালয়ে মসজিদ-মাদ্রাসা ও হিন্দুদের পূজামণ্ডপগুলোতে ও আর্থিক সহয়তা করে যাচ্ছেন, পূর্ব লাকসাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলী আহাম্মদ।আওয়ামী লীগ সূত্রে জানা যায় যে, দলের নেতা কর্মীদের মাঝে কর্মী বান্ধব নেতা হিসেবে পরিচিতি আলহাজ্ব আলী আহাম্মদ। ইউনিয়নের দলীয় প্রাথীর তালিকায় বেশ বড় একটা অংশ হিসেবে থাকবে তিনি।সে ব্যপারে তাকে দল থেকে গ্রিন সিগন্যাল দেয়া হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, তরুণ ভোটারদের মধ্যে আলহাজ্ব আলী আহাম্মদ জনপ্রিয়তা সৃষ্টি হয়েছে। এমনকি স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা ও তার পক্ষে জনমত গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে।